Translate

বৃহস্পতিবার, ১০ জানুয়ারী, ২০১৩

সিইএস মেলায় দানবীয় স্মার্টফোন, ট্যাবলেট ও টিভির রাজত্ব


ইএস মেলায় দানবীয় স্মার্টফোন, ট্যাবলেট ও টিভির রাজত্ব

1 / 1

 2
 0
 0      Print Friendly and PDF
ক্তরাষ্ট্রের লাস ভেগাস শহরে চলছে কনজিউমার ইলেকট্রনিক্স শো ‘সিইএস ২০১৩’। সিইএসের প্রথম দিনের থিম ছিলো ‘বিগার, ফাস্টার, স্ট্রংগার’। ইয়াহু নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, এই মেলায় টেকনোলজি কোম্পানিগুলোর মধ্যে যেন চলছে আকারে বড় আর দ্রুতগতির স্মার্টফোন, ট্যাবলেট আর টেলিভিশন দেখানোর প্রতিযোগিতা।

বিশ্বব্যাপী বিদ্যমান স্মার্টফোন লড়াইয়ে নতুন প্রতিযোগী হিসেবে যোগ হয়েছে চীনের হুয়াউইয়ের তৈরি ৬.১ ইঞ্চির স্মার্টফোন অ্যাসেন্ড মেট। এর স্ক্রিনটিই শুধু বড় নয়, অ্যাসেন্ড মেটের স্মার্টফোনটিতে রয়েছে ৪০৪০ মিলি অ্যাম্পের ব্যাটারি। হুয়াউইয়ের দেয়া তথ্য অনুযায়ী, টানা ৬দিন স্ট্যান্ডবাই মোডে থাকতে পারবে অ্যাসেন্ড মেট। তবে কাজের সময় মোবাইলটির ব্যাটারি কতোক্ষণ টিকে থাকবে, তা নিশ্চিত করে না বললেও ব্যাটারিটির আগের মডেলগুলোর তুলনায় ২০ থেকে ৩০ শতাংশ বেশি সময় টিকবে বলে দাবি করেছে হুয়াউই।

৬.১ ইঞ্চি স্ক্রিন আর ৪০৪০ মিলিঅ্যাম্পের ব্যাটারি ছাড়াও অ্যাসেন্ড ম্যাটেতে আছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা, বিল্ট ইন ডলবি সারাউন্ড সাউন্ড সিস্টেম। আর পুরো স্মার্টফোনটিই পানি নিরোধক।

অন্যদিকে ট্যাবলেট আর টিভি নির্মাতারাও পিছিয়ে নেই। প্যানাসনিক দেখিয়েছে ২০ ইঞ্চির এক দানোবিও ট্যাবলেট। ট্যাবলেটটি অন্যান্য ট্যাবলেটের তুলনায় শক্তিশালী আর বহনযোগ্য হলেও ঘরের টিভি স্ক্রিনটির থেকে খুব একটা ছোট নয়।

অন্যদিকে পিছিয়ে নেই টেলিভিশন নির্মাতা প্রতিষ্ঠানগুলোও। সিইএসের প্রথম দিনেই স্যামসাং দেখিয়েছে ৮১ ইঞ্চির ফোরকে আল্ট্রা এইচডি এলসিডি টিভি।

কোন মন্তব্য নেই:

FSS blog

FSS TSTL Photo Gallery

FSS TSTL Photo Gallery
Pictures

I like it

  • Bangla Song
  • Love
  • Move

what is love?

এই ব্লগটি সন্ধান করুন

লেবেল

লেবেল

ভূমি (1) sex (6)

Wikipedia

সার্চ ফলাফল