Translate

শুক্রবার, ৭ ডিসেম্বর, ২০১২

শিশু পর্নোগ্রাফির বিরুদ্ধে জোটবদ্ধ ৪৮ দেশ

শিশু পর্নোগ্রাফির বিরুদ্ধে জোটবদ্ধ ৪৮ দেশ

শিশু পর্নোগ্রাফির বিরুদ্ধে যৌথভাবে অভিযান চালানোর জন্য ‘গ্লোবাল অ্যালায়েন্স’ ব্যানারে বেলজিয়ামের রাজধানী ব্রাসেলস থেকে জোটবদ্ধ হবার ঘোষণা দিলো যুক্তরাষ্ট্র ও ইউরোপিয়ান ইউনিয়ন (ইইউ)-সহ ৪৮টি দেশ। খবর বিবিসির।

ইউরোপিয়ান ইউনিয়নের ২৭টি সদস্য রাষ্ট্র ছাড়াও ওই জোটে রয়েছে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, কম্বোডিয়া, থাইল্যান্ড, ফিলিপিন্স, জাপান, ভিয়েতনাম, দক্ষিণ কোরিয়া, নাইজেরিয়া, সুইজারল্যান্ড, তুরস্ক ও ইউক্রেইন।

এ বিষয়ে ইউরোপিয়ান কমিশনের তথ্য থেকে জানা যায়, কমপক্ষে ১০ লাখ শিশু পর্নোগ্রাফির ছবি ইন্টারনেটে আছে এবং এর সঙ্গে ৫০ হাজার প্রতি বছর যোগ হচ্ছে।

শিশু পর্নোগ্রাফি প্রতিরোধে বিচ্ছিন্নভাবে বিভিন্ন দেশ অভিযান চালিয়ে ডজনখানেক অভিযুক্তকে গ্রেপ্তার করলেও এখনো এ বিষয়ে অনেক কিছু করতে হবে বলে জানিয়েছেন উদ্যোক্তারা।

এ নেটওয়ার্কের কাজের মধ্যে রয়েছে শিশু পর্নোগ্রাফির শিকারদের নির্ধারণ ও রক্ষা করা, এ বিষয়ে বিস্তারিত অনুসন্ধান ও আইনী পদক্ষেপের মাধ্যমে দোষীদের শাস্তি নিশ্চিত করা, শিশুদের অনলাইনের বিপদ সম্পর্কে জানানো ও শিশু পর্নোগ্রাফি অনলাইন থেকে কমানো।

আগামী বছরের জানুয়ারিতে নেদারল্যান্ডসের রাজধানী দি হেগ-এ কার্যক্রম শুরু করছে ‘দি ইউরোপিয়ান সাইবার ক্রাইম সেন্টার’। সেখান থেকেও শুরু হবে শিশু পর্নোগ্রাফিবিরোধী অভিযান।

কোন মন্তব্য নেই:

FSS blog

FSS TSTL Photo Gallery

FSS TSTL Photo Gallery
Pictures

I like it

  • Bangla Song
  • Love
  • Move

what is love?

এই ব্লগটি সন্ধান করুন

লেবেল

লেবেল

ভূমি (1) sex (6)

Wikipedia

সার্চ ফলাফল