Translate

রবিবার, ২৫ ডিসেম্বর, ২০১৬

ব্রডব্যান্ড কানাডায় ‘মৌলিক সেবা’

ব্রডব্যান্ড কানাডায় ‘মৌলিক সেবা’

 
কানাডায় এখন থেকে ‘মৌলিক সেবা’ হিসেবে বিবেচিত হবে উচ্চগতির ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ। কানাডীয় রেডিও-টেলিভিশন ও টেলিযোগাযোগ কমিশন গত বুধবার এ ঘোষণা দেয়। উচ্চগতির ইন্টারনেট সংযোগ কানাডাবাসীদের জীবনের অবিচ্ছেদ্য অংশ হিসেবে বিবেচনা করা হয়।
ইন্টারনেট সংযোগের আরও উচ্চগতির লক্ষ্য নির্ধারণই এমন ঘোষণার মূল কারণ। আগামী পাঁচ বছরের মধ্যে গ্রাম ও দূরবর্তী অঞ্চলগুলোয় উচ্চগতির ইন্টারনেট সেবা পৌঁছে দিতে ৭৫ কোটি কানাডীয় ডলারের তহবিল গড়ে তুলবে এই কমিশন।
কমিশনের চেয়ারম্যান জিন-পিয়েরে ব্লেইজ গত বুধবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে বলেন, ‘এটা উচ্চাকাঙ্ক্ষী লক্ষ্য। লক্ষ্যমাত্রা অর্জন করা সহজ হবে না। অনেক অর্থ ব্যয় হবে। কিন্তু আমাদের আর কোনো পথ নেই।’ তিনি আরও বলেন, ‘আমাদের অর্থনীতির ভবিষ্যৎ, আমাদের সমৃদ্ধি, আমাদের সমাজ, সর্বোপরি প্রত্যেক নাগরিকের ভবিষ্যতের জন্য আমাদের উচ্চাভিলাষী লক্ষ্য নির্ধারণ করতে হবে। এবং একবিংশ শতাব্দীর জন্য প্রত্যেক কানাডীয় নাগরিককে সংযুক্ত করতে হবে।’
এই লক্ষ্যমাত্রা অনুযায়ী ডাউনলোডের গতি সেকেন্ডে কমপক্ষে ৪০০ মেগাবাইট এবং আপলোডের গতি প্রতি সেকেন্ডে অন্তত ৮০ মেগাবাইট হতে হবে, যা বর্তমানের তুলনায় প্রায় ১০ গুণ।
সূত্র: সিনেট

কোন মন্তব্য নেই:

FSS blog

FSS TSTL Photo Gallery

FSS TSTL Photo Gallery
Pictures

I like it

  • Bangla Song
  • Love
  • Move

what is love?

এই ব্লগটি সন্ধান করুন

লেবেল

লেবেল

ভূমি (1) sex (6)

Wikipedia

সার্চ ফলাফল