Translate

রবিবার, ২৭ মে, ২০১২

মানব ভ্রুণের তৈরি ক্যাপসুল!

 
ক্ষিণ কোরিয়া, মে ৯ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/রয়টার্স)- চীনে মানব ভ্রুণ থেকে তৈরি হচ্ছে এক ধরনের ক্যাপসুল। আর সেখান থেকে তা দক্ষিণ কোরিয়ায় চোরাচালান হচ্ছে বলে দাবি করেছে দেশটির শুল্ক বিভাগ।

এই ক্যাপসুলগুলোতে সুপারবাগ রয়েছে এবং তা মানবদেহের জন্য ক্ষতিকর বলে সতর্ক করেছে দক্ষিণ কোরিয়া।

মৃত মানব ভ্রুণের গুঁড়া মাংস দিয়ে ক্যাপসুলগুলো তৈরি এবং চীনের উত্তরপূর্বাঞ্চলে এগুলো তৈরি করা হয় বলেই ধারণা করছেন দক্ষিণ কোরিয়ার কাস্টমস কর্মকর্তারা।

এ ক্যাপসুল খেলে প্রাণশক্তি বাড়ে- এমন ধারণার ভিত্তিতে দক্ষিণ কোরিয়ার কিছু চীনা শ্রমিক ও ক্যান্সার আক্রান্ত রোগী ক্যাপসুলটি খেয়ে থাকে।

দক্ষিণ কোরীয় শুল্ক কর্মকর্তারা গত আগস্টে প্রথম এ ক্যাপসুলের সন্ধান পান।

এরপর থেকে দিন দিনই এগুলোর চোরাচালান বাড়ছে। গত রোববারও বিপুল সংখ্যক ক্যাপসুল আমদানির প্রচেষ্টা ধরা পড়েছে বলে জানিয়েছেন তারা।

দক্ষিণ কোরিয়ার শুল্ক বিভাগ জানায়, খদ্দেরদের অনুরোধে চীনের অন্তত ৪ টি নগরী থেকে ক্যাপসুলগুলো পাঠানো হয়। তবে সেগুলো বিমানবন্দরে তল্লাশির সময়ই ধরা পড়ে।

দক্ষিণ কোরিয়া এ ওষুধের উৎস চীন বলে দাবি করলেও বেইজিং কর্তৃপক্ষ এখনো এর কোনো প্রমাণ পায়নি বলে জানিয়েছে। তবে দক্ষিণ কোরিয়ার অভিযোগ তদন্ত করে দেখা হবে বলেও জানিয়েছে চীন।

বিজ্ঞানীরা বলছেন, “ক্যাপসুলগুলোতে সুপার-ব্যাকটেরিয়াসহ মানব দেহের জন্য ক্ষতিকর অন্যান্য ভাইরাস ও ব্যাকটেরিয়া শনাক্ত করা হয়েছে।”

তাই এগুলোর চোরাচালান রোধে আরো কড়া নজরদারির ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে দক্ষিণ-কোরিয়ার শুল্ক বিভাগ।

কোন মন্তব্য নেই:

FSS blog

FSS TSTL Photo Gallery

FSS TSTL Photo Gallery
Pictures

I like it

  • Bangla Song
  • Love
  • Move

what is love?

এই ব্লগটি সন্ধান করুন

লেবেল

লেবেল

ভূমি (1) sex (6)

Wikipedia

সার্চ ফলাফল