Translate

শনিবার, ২২ সেপ্টেম্বর, ২০১২

ইরানি হ্যাকারদের আক্রমণে মার্কিন আর্থিক প্রতিষ্ঠান

ইরানি হ্যাকারদের আক্রমণে মার্কিন আর্থিক প্রতিষ্ঠান

ইরানি হ্যাকারদের আক্রমণের শিকার হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় ব্যাংক- ব্যাংক অফ আমেরিকা, সিটিগ্রুপ ইনকর্পোরেটেড এবং অর্থনৈতিক বিশ্লেষক প্রতিষ্ঠান জেপি মর্গান চেস অ্যান্ড কো। বলা হচ্ছে, ইরানবিরোধী অর্থনৈতিক অনুমোদন দেয়ার কারণেই হ্যাকারদের রোষে পড়েছে প্রতিষ্ঠানগুলো। খবর রয়টার্স-এর।

২০১১ সালের শেষভাগ থেকে মার্কিন ব্যাংকগুলোর ওপর ইরানি হ্যাকারদের এই আক্রমণ শুরু হয়েছে বলে গোপন সূত্রের বরাতে জানিয়েছে রয়টার্স। সূত্র জানিয়েছে, ২০১২ সালে ব্যাংকগুলোর ওপর হ্যাকারদের আক্রমণ আগের বছরের তুলনায় বেড়েছে। সূত্র আরো জানিয়েছে, হ্যাকারদের ডিনায়াল অফ সার্ভিস আক্রমণে ইনকামিং ওয়েবট্রাফিকের কারণে স্থবির হয়ে পড়েছিলো প্রতিষ্ঠানগুলোর ওয়েবসাইট এবং কর্পোরেট নেটওয়ার্ক।

২০১০ সালে ইরানের নিউক্লিয়ার প্রোগ্রামে কম্পিউটার ভাইরাস স্টাক্সনেট আক্রমণের পর সাইবার আর্মি গড়ে তোলার ঘোষণা দিয়েছিলো দেশটি। স্টাক্সনেট ভাইরাসটির উৎপত্তিস্থল হিসেবে সন্দেহের তালিকায় প্রথমেই রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।

সূত্র আরো জানিয়েছে, মার্কিন ব্যাংকগুলোর ওপর ইরানি হ্যাকারদের এই আক্রমণের পেছনে ইরান সরকারের অনুমোদন রয়েছে নাকি ‘দেশপ্রেমে উজ্জীবিত হয়ে’ ইরানি হ্যাকাররা স্বেচ্ছায় এই আক্রমণ করছে তা পরিষ্কার নয়।

হ্যাকারদের আক্রমণ নিয়ে সংবাদমাধ্যমের কাছে নিরবতা পালন করছে মার্কিন ব্যাংকগুলো। এমনকি এ বিষয়ে মন্তব্য করেনি পেন্টাগন, এফবিআই, এনএসআই এবং ডিপার্টমেন্ট অফ হোমল্যান্ড সিকিউরিটির মতো কোনো মার্কিন গোয়েন্দাসংস্থাই।

কোন মন্তব্য নেই:

FSS blog

FSS TSTL Photo Gallery

FSS TSTL Photo Gallery
Pictures

I like it

  • Bangla Song
  • Love
  • Move

what is love?

এই ব্লগটি সন্ধান করুন

লেবেল

লেবেল

ভূমি (1) sex (6)

Wikipedia

সার্চ ফলাফল