Translate

মঙ্গলবার, ৪ সেপ্টেম্বর, ২০১২

জার্মান ইউজারদের আল্টিমেটাম ফেইসবুককে

জার্মান ইউজারদের আল্টিমেটাম ফেইসবুককে

ব্যবহারকারীদের অজান্তে ব্যক্তিগত তথ্য ব্যবহারের কারণে ফেইসবুকের ওপর ক্ষেপেছে জার্মানির সবচেয়ে বড় ভোক্তা সংগঠন ‘জার্মান ফেডারেশন অফ কনজিউমার অর্গানাইজেশনস’। ব্যবহারকারীদের না জানিয়ে তাদের ব্যক্তিগত তথ্য ফেইসবুকের নতুন অ্যাপ্লিকেশন সেন্টারে ব্যবহার বন্ধ না করলে মামলা করার হুমকি দিয়েছে সংগঠনটি। খবর রয়টার্স-এর।

জার্মান ফেডারেশন অফ কনজিউমার অর্গানাইজেশন বলছে, অনুমতি ছাড়াই ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য অ্যাপ্লিকেশন সেন্টারে ব্যবহার করে জার্মান প্রাইভেসি ল’ অমান্য করছে ফেইসবুক। ৪ সেপ্টেম্বরের মধ্যে এ সমস্যার সমাধান করার আল্টিমেটাম দিয়েছে সংগঠনটি। অন্যথায় সোশাল নেটওয়ার্কিং সাইটটির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়ে দিয়েছে সংগঠনটি।

উল্লেখ্য, কিছুদিন আগেই ব্যক্তিগত তথ্যের নিরাপত্তা রক্ষার্থে ফেইসবুকের পলিসি নিয়ে নতুন করে তদন্তে নামার ঘোষণা দিয়েছিলেন ডেটা প্রটেশশন অ্যান্ড ফ্রিডম অফ ইনফরমেশনের হামবুর্গ কমিশনার।

শেয়ার বাজারে ক্রমাগত দরপতন, বিজ্ঞাপন থেকে আয় নিয়ে বিতর্ক আর দুর্বল প্রাইভেসি পলিসির কারণে ব্যবহারকারী এবং বিনিয়োগকারী -উভয়ের চাপের মুখে রয়েছে ফেইসবুক। এমন সময় জার্মান ভোক্তাদের সংগঠনটির মামলা করার হুমকি অনেকটাই যেন গোঁদের ওপর বিষফোঁড়া হয়ে দাঁড়িয়েছে বিশ্বের শীর্ষস্থানীয় সোশাল নেটওয়ার্কিং ওয়েবসাইটটির জন্য।

কোন মন্তব্য নেই:

FSS blog

FSS TSTL Photo Gallery

FSS TSTL Photo Gallery
Pictures

I like it

  • Bangla Song
  • Love
  • Move

what is love?

এই ব্লগটি সন্ধান করুন

লেবেল

লেবেল

ভূমি (1) sex (6)

Wikipedia

সার্চ ফলাফল