Translate

সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০১৬

‘কার্ডবোর্ড’ ছাড়াই গুগলের ভিআর হেডসেট



গুগলের নতুন ভিআর হেডসেট উন্মোচনের পরিকল্পনা সম্পর্কে জানিয়েছে ফিন্যান্সিয়াল টাইমস। টেক জায়ান্ট প্রতিষ্ঠানটির নতুন গ্যাজেটের কারণে ভিআর পণ্যের জগতে প্রতিযোগিতা আরও বাড়বে।
বহুল প্রতিক্ষিত অকুলাস-রিফট হেডসেট হাতে পাওয়ার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন প্রযুক্তি-ভক্ত অনেকেই। এই খাতে সনি, এইচটিসি আর স্যামসাংয়ের বিনিয়োগের পরিমাণও নেহাত কম নয়।
অন্যদিকে মাইক্রোসফট কাজ করছে ‘হলোলেন্স’ হেডসেট নিয়ে। ব্যবহারকারীর বাস্তব জগতের দৃষ্টিসীমার মধ্যে থ্রিডি ছবি জুড়ে দিতে পারবে ‘হলোলেন্স’। অন্যদিকে অ্যাপলও গোপনে ভিআর প্রযুক্তি নিয়ে গবেষণার জন্য বিশেষজ্ঞদের দল গঠন করছে--শোনা যাচ্ছে এমনটাও।
ভিআর প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠানগুলোর মতে, কম্পিউটার ব্যবহারের ধরনটাই পাল্টে দিতে পারে ভিআর প্রযুক্তি। এমনকি পাল্টে যেতে পারে পারস্পারিক যোগাযোগের পন্থাও।
স্যামসাং গিয়ার ভিআর হেডসেট বিক্রি করা শুরু করেছে গেল বছর, ৯৯ ডলার দামে বিক্রি হচ্ছে হেডসেটগুলো। এর মধ্যে অবশ্য হেডসেটটি ব্যবহারের জন্য প্রয়োজনীয় স্মার্টফোনের দাম ধরা হয়নি। বাজারে অকুলাস রিফটের দাম ৫৯৯ ডলার। এইচটিসি ভাইভ আর প্লেস্টেশন ভিআরের দামও হবে প্রায় একই রকমেরই। এর মধ্যে ব্যবহারকারীরা কোন ডিভাইসটি বেছে নেন--এখন সেটাই দেখার বিষয় বলে মন্তব্য করেছে প্রযুক্তিবিষয়ক সাইট সিনেট।
নতুন ভিআর হেডসেট ইসু নিয়ে এখন কোনো আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানায়নি গুগল

কোন মন্তব্য নেই:

FSS blog

FSS TSTL Photo Gallery

FSS TSTL Photo Gallery
Pictures

I like it

  • Bangla Song
  • Love
  • Move

what is love?

এই ব্লগটি সন্ধান করুন

লেবেল

লেবেল

ভূমি (1) sex (6)

Wikipedia

সার্চ ফলাফল