Translate

শুক্রবার, ১০ জুন, ২০১৬

ভালবাসার সম্পর্কে যেসব কারণে ফাটল ধরে

ভালবাসার সম্পর্কে যেসব কারণে ফাটল ধরে

সুখী ও সুন্দর একটা জীবনের জন্য একটা সুন্দর সম্পর্ক খুবই গুরুত্বপূর্ণ। তাইতো সবাই নিজেদের সম্পর্কগুলোকে দীর্ঘমেয়াদী করতে চায়। সম্পর্কে পরিপূর্ণতা থাকলে দীর্ঘকালের সম্পর্কে ভেঙে যাওয়ার ভয় থাকে না।

কিন্তু বিশেষজ্ঞরা জানিয়েছেন ভিন্ন কথা, বহুকালের সম্পর্কও ভেঙে যেতে পারে। আর এর পেছনে বিশেষ কিছু কারণ বিদ্যামান থাকে। এ সম্পর্কগুলো ভাঙার পেছনের কারণগুলো জেনে নিন।
– আর্থিক অবস্থা সম্পর্ক ভাঙনের অন্যতম কারণ হতে পারে। দাম্পত্য জীবনে একেক জনের অর্থ বিষয়ে একেক দৃষ্টিভঙ্গি থাকে। এতে খুব বেশি অমিল হলে ভাঙার সম্ভাবনা সৃষ্টি হয়।
– হয়ত সম্পর্কে আগেই খারাপ হয়ে গেছে। কিন্তু সন্তানের দিকে তাকিয়ে দুজনই একসঙ্গে আছেন। এভাবে বেশিদিন জীবন চালানো যায় না। এ সম্পর্ক সন্তানের জন্যে ক্ষতিকর হয়ে দাঁড়ায়। এক্ষেত্রে যেকোনো সময় বিচ্ছেদ ঘটতে পারে।
– মাঝে মাঝে অথবা একেবারেই নয়, যৌনজীবন এমন হলে সম্পর্কে ভেঙে যাওয়ার ভয় থাকে। বিশেষজ্ঞরা জানান, ২০ বছরের দাম্পত্য জীবনও এই একটিমাত্র কারণে নষ্ট হতে পারে।
– দু’জনের মাঝে যোগাযোগের অভাব থাকলে সম্পর্কে ভাঙন আসে। দৈহিক ও মানসিক যোগাযোগ অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। এতে অভাব থাকলে দুজনের মাঝে দূরত্ব ক্রমেই বাড়তে থাকে।
– বিবাদ বা মনের অমিল থাকবেই। এসব ক্ষেত্রে দুজনের যেকোনো একজনকে ত্যাগী হতে হয়। কিন্তু নিজের বিষয়ে অটল মনোভাব শেষ পর্যন্ত খারাপ কিছু এনে দেয়। ত্যাগ না থাকলে দীর্ঘদিনের সম্পর্কও টেকে না।
– প্রতারণা সম্পর্কের জন্যে বড় হুমকি। কেউ-ই প্রতারিত হতে চান না। গোপনে অন্যের সঙ্গে সম্পর্ক গড়ে তোলার বিষয়টি কোনোভাবে ফাঁস হলে ভাঙনের সম্ভাবনা বহুগুণ বেড়ে যায়। আবার মানুষের জীবন যেকোনো সময় নতুন সম্পর্ক ঘটে যেতে পারে।
এমনও দেখা গেছে, দুজন এই ছাদের নিচে ২২ বছর সময় কাটিয়েছেন। এদের একজন অন্য সম্পর্কে জড়িয়ে পড়ার কারণে বিচ্ছেদ ঘটে গেছে।
– মনের মিল দেখে মানুষ সম্পর্কের বিষয়ে আশাবাদী হয়ে ওঠেন। তবে দুজন মানুষের সবকিছু মেলে না। সবাই আলাদা বৈশিষ্ট্য বহন করেন। তবে দুজনের মিলের বিষয়ে খুব বেশি অভাব থাকলেও শেষ পর্যন্ত একে অপরের সঙ্গে মানিয়ে নিতে পারেন না।
– খুব ভালো সম্পর্কের মাঝেই হঠাৎ করেই খারাপ কিছু ঘটে যেতে পারে। এমন হয় যে, সেই সমস্যা থেকে আর বেরিয়ে আসা যায় না। যেকোনো ধরনের ঘটনাই ঘটতে পারে। সম্পর্কে চরম অবনতি ঘটায় এমন ঘটনা ঘটলে তার ফল শেষ পর্যন্ত ভালো হয় না।
– দুজনের মধ্যে পারস্পরিক শ্রদ্ধাবোধের অভাব পরিণতিতে বিচ্ছেদ ঘটায়। একের প্রতি অপরের সহমর্মিতা বা সমবেদনা না থাকা একই ফল বয়ে আনে। এ ক্ষেত্রে প্রত্যেকে অপরের কাছে নিজেকে মূল্যহীন বলে মনে করেন। ক্রমেই সম্পর্কে বিষণ্ন হয়ে ওঠে। একসময় তা ভেঙে যায় অনায়াসে।
– এমন হয় যে যেকোনো একজন একের পর এক বড় ধরনের সমস্যা ঘটিয়ে যেতে। অপরজন দুরবস্থা থেকে বের হয়ে আসার চেষ্টা করলেও তা সফল হয় না। একতরফাভাবে কেউ ঝামেলা করতে থাকলে অপরের পক্ষে তা সামাল দেওয়া দুষ্কর। কাজেই এ সম্পর্ক ভাঙতে বাধ্য।

কোন মন্তব্য নেই:

FSS blog

FSS TSTL Photo Gallery

FSS TSTL Photo Gallery
Pictures

I like it

  • Bangla Song
  • Love
  • Move

what is love?

এই ব্লগটি সন্ধান করুন

লেবেল

লেবেল

ভূমি (1) sex (6)

Wikipedia

সার্চ ফলাফল