Translate

শনিবার, ১ এপ্রিল, ২০২৩

বিবাহের ক্ষেত্রে নববধূ হয়ে আপনার সবচেয়ে বিব্রতকর মুহূর্তটি কী ছিল?

বিয়ে আর বৌভাতের মাঝের দিন হলো কালরাত্রি। সেদিন বিকেলের পরে বর বৌ পরস্পরের মুখ দেখা মানা!! বড়োরা পই পই করে বলে দিয়েছেন-একদম যেন মুখ দেখাদেখি না হয়!!

তো বিকেলের পরে আমি একটি ঘরে এককোনায় ঘোমটা দিয়ে জড়োসড়ো হয়ে বসে আছি কারণ বরের নিজের বাড়ি, সে তো যেখানে সেখানে ঘুরে বেড়াবেই। তাছাড়া বরের (পরদিন থেকে আমাদের) ঘরের পাশেই ভিয়েন বসেছে!!

আমার বরের ঘরের পাশে শ্বশুর মহাশয় এর ঘর, সেঘরেই আমি বসে।। হঠাৎই দেখি ছোটো কাকা শ্বশুর আমার বরের নাম ধরে খুব জোরে জোরে ডাকছেন। কিন্তু ভেতর থেকে কেউ সাড়া দিচ্ছে না। আমিও এঘর থেকে বেরিয়ে আসছি না কারণ যদি বর সে মুহূর্তে দরজা খুলে বের হয়ে আসে তো আমার সাথে দেখা দেখি টা হয়ে যেতে পারে!!

এইভাবে একসময় ছোটো কাকাশ্বশুরের সাথে বাড়ির আরও লোকজন, আমার ছোট পিসিশাশুড়ী (তার কাংস নিন্দিত গলার জন্য বিখ্যাত) "গোতো ও গোতো (গৌতম) শিগগির দরজা খোল বলছি " বলছেন আর ধাক্কা দিচ্ছেন! এরপর জড়ো একে একে সব্বাই। প্রবল ধাক্কাধাক্কি দরজায়!! এবার আমার ও ভয় হলো যদি ও ভেতরেই আছে তো এত ধাক্কায় খুলছে না কেন???(আসলে তখনো তেনার ঘুমের বহর জানতেম না কি না!)

আমি এবার বেরিয়ে এলাম এ ঘর থেকে। দেখি আমাকে দেখেই সবার মুখ এত্তবড়ো হাঁ!!! হাঁকডাক বন্ধ!! "মুখ খোলেন পিসি -- আরে বৌ যে এঘরে ", তাহলে ও ঘরে গোতো একা!! য়্যাঁ!!! ওও হো!! গোতো ঘুমুচ্ছে।।আর সে সময়ই গোতো চোখ ডলতে ডলতে বাইরে বেরিয়ে এলেন ---হ্যাঁ কি হয়েছে!!আমি এত্তবড়ো ঘোমটায় মুখ ঢেকে ফেল্লাম সাথে সাথে!

আসল ব্যাপার হলো সবাই ভেবেছে ফাঁকতালে দুজনে একত্রে দোর দিয়েছি!

ছি! ছি! কি লজ্জা!! আমি কি অমন কাজ করতে পারি --কক্ষোনো????

যাই হোক -" কি ঘুম রে বাবা!!কুম্ভকর্ণ নাকি!!"এইসব বলে লজ্জায় তারাও রণে..... দিলেন।

অন্তত একটি ও মজার মুহূর্ত মনে করিয়ে দেবার জন্যে হিমেল কে ধন্যবাদ জানাচ্ছি।

কোন মন্তব্য নেই:

FSS blog

FSS TSTL Photo Gallery

FSS TSTL Photo Gallery
Pictures

I like it

  • Bangla Song
  • Love
  • Move

what is love?

এই ব্লগটি সন্ধান করুন

লেবেল

লেবেল

ভূমি (1) sex (6)

Wikipedia

সার্চ ফলাফল