Translate

বুধবার, ৮ আগস্ট, ২০১২

পরিবেশবান্ধব অলিম্পিক ২০১২

পরিবেশবান্ধব অলিম্পিক ২০১২

দূষণমুক্ত গাড়িসহ পরিবেশবান্ধব নানা উপাদান ব্যবহার করায় এবারের অলিম্পিকই এখন পর্যন্ত অনুষ্ঠিত অলিম্পিকগুলোর মধ্যে সম্ভবত সবচেয়ে পরিবেশবান্ধব। খবর লন্ডন২০১২ ডট কম-এর।

অলিম্পিকে পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে রাখতে অলিম্পিক কর্তৃপক্ষকে ২০০টি ধোঁয়া বিহীন বিদ্যুতচালিত গাড়ি দিয়েছে বিএমডব্লিউ। এগুলোর মধ্যে আছে ১৬০টি অ্যাক্টিভ-ই ফাস্ট ড্রাইভ এবং ৪০টি মিনি কুপার মিনি ইএস। বিএমডব্লিউয়ের গাড়িগুলো সচল রাখতে অলিম্পিক ভেনুগুলোতে তাদের ১২০টি ডিউরেস্টেশন ইলেকট্রনিক ভেইকেল চার্জার বসিয়েছে জেনারেল ইলেকট্রনিক।

লন্ডন ২০১২ অলিম্পিকের সবগুলো ভেনুই নির্মাণ করা হয়েছে যতোটা সম্ভব পরিবেশবান্ধব করে। কিছু ভেন্যুর নিজস্ব ব্যবহারের জন্য রয়েছে বৃষ্টির পানি সংগ্রহ করার ব্যবস্থা। খেলা দখতে আশা দর্শকদের গরমের হাত থেকে বাঁচাতে ভেনুগুলোতে রয়েছে প্রাকৃতিক ভেন্টিলেশন ব্যবস্থা। যার মাধ্যমে ৬ হাজারেরও বেশি দর্শক খেলা উপভোগ করতে পারবেন এয়ারকন্ডিশনার ছাড়াই।

অলিম্পিক পার্কের দু’টি ভবন কোনো সমস্যা ছাড়াই খেলা শেষে সরিয়ে নেয়া যাবে। অলিম্পিক শেষে ওয়াটার পোলো এবং বাস্কেটবল ভেনুগুলোকে ফিরিয়ে নেয়া হবে আগের অবস্থায়। ভেনু দু’টি তৈরিতে ব্যবহার করা হয়েছে পিভিসি ফেব্রিক যা কিনা সহজেই রিসাইকল করা যায়।

কোন মন্তব্য নেই:

FSS blog

FSS TSTL Photo Gallery

FSS TSTL Photo Gallery
Pictures

I like it

  • Bangla Song
  • Love
  • Move

what is love?

এই ব্লগটি সন্ধান করুন

লেবেল

লেবেল

ভূমি (1) sex (6)

Wikipedia

সার্চ ফলাফল