Translate

রবিবার, ৫ জানুয়ারী, ২০২০

ডাস্টবিনে ফেলে দেওয়া লটারির টিকিটে কোটি টাকা

ডাস্টবিনে ফেলে দেওয়া লটারির টিকিটে কোটি টাকা

ডাস্টবিনে ফেলে দেওয়া লটারির টিকিটে কোটি টাকা
সংগৃহীত ছবি

ডাস্টবিনে লটারির যে টিকিট একবার ফেলে দেওয়া হয়েছিলো, সেই টিকিটেই এলো এক কোটি টাকা পাওয়ার খবর। রাতারাতি কোটিপতি বনে গেলেন ভারতের পশ্চিমবঙ্গের এক সবজি বিক্রেতা। ঘটনাটি ঘটেছে ২ জানুয়ারি।
ভাঙড়ের কাশীপুরের সর্দারপাড়ার বাসিন্দা সাদেক মোল্লা নতুন বছরে নাগাল্যান্ড রাজ্য লটারির ৬ টাকা মূল্যের ৫টি টিকিট কেনেন। সেই টিকিট কেটেই রাতারাতি কোটিপতি হয়েছেন। একটি টিকিটে প্রথম পুরস্কারের ১ কোটি টাকা ছাড়াও বাকি চারটি টিকিটে ১ লক্ষ টাকা করে পেয়েছেন। তাকে দেখতে এখন ভিড় করছে বহু মানুষ। স্থানীয় লটারির দোকানেও হঠাৎ বিক্রি বেড়ে গেছে।
গরিব পরিবারের ছেলে সাদেক বহু কষ্টে ছোটখাট দোতলা বাড়ি করেছেন। গত বৃহস্পতিবার বাড়ি ফেরার পথে দমদমের কাঠগোলা এলাকা থেকে নাগাল্যান্ড রাজ্য লটারি ৫টি টিকিট কেনেন সাদেক। পরে বিক্রেতার কাছে খেলার ফলাফল জানতে চান। পুরস্কার পাননি বলেই শোনেন। পরে কাশীপুরের একটি টিকিটের দোকানে গিয়েও ফলাফল জানতে না পেরে টিকিট ডাস্টবিনে ফেলে বাড়ি ফেরেন।
পর দিন ওই টিকিট বিক্রেতা তাকে জানান, ১ কোটি টাকা জিতেছেন সাদেক। তাড়াতাড়ি বাড়ি ফিরে কাশীপুর বাজারে ডাস্টবিনে ফেলে দেওয়া টিকিট পাগলের মতো খুঁজতে থাকেন। পরে পানিতে ভেজা টিকিটগুলো খুঁজেও পান তিনি। আনন্দে চিৎকার করতে করতে দমদমে ছুটে যান। 
সাদেক ইতিমধ্যেই একটি গাড়ি বুক করে ফেলেছেন। বন্ধুবান্ধব, পরিচিতদের মধ্যে মিষ্টি, বিরিয়ানি বিতরণ করছেন। তিনি বলেন, ‘ছোট থেকে অনেক কষ্ট করেছি। অনেক স্বপ্ন ছিল। কিন্তু টাকার অভাবে তা পূরণ করতে পারছিলাম না। লটারি টিকিট কেটে আগে কয়েকবার সামান্য কিছু টাকা জিতেছিলাম। এ বার এমন কাণ্ড ঘটবে, ভাবতেও পারিনি।’

কোন মন্তব্য নেই:

FSS blog

FSS TSTL Photo Gallery

FSS TSTL Photo Gallery
Pictures

I like it

  • Bangla Song
  • Love
  • Move

what is love?

এই ব্লগটি সন্ধান করুন

লেবেল

লেবেল

ভূমি (1) sex (6)

Wikipedia

সার্চ ফলাফল