Translate

সোমবার, ১৯ মার্চ, ২০১২

গাড়ি ছিনতাই, আধুনিক প্রযুক্তির সাহায্যে উদ্ধার

বাগেরহাট, মার্চ ১৮ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)-আধুনিক প্রযুক্তি ব্যবহার করে ছিনতাই হওয়া একটি গাড়ি উদ্ধার করেছে পুলিশ। এছাড়া ছিনতাইয়ে জড়িত সন্দেহে পাঁচজনকে গ্রেপ্তারও করা হয়।

গাড়িটির মালিকপক্ষ জানিয়েছে, জিপিএস’র (গ্লোবাল পজিশনিং সিস্টেম) সাহায্যে দূর নিয়ন্ত্রিত ভেহিকল ট্র্যাকিং সিস্টেম ব্যবহার করে ছিনতাই হওয়া গাড়িটির অবস্থান শনাক্ত এবং এটির ইঞ্জিন বন্ধ করে দেওয়া হয়। পরে পুলিশের সহায়তায় উদ্ধার করা হয়।

শনিবার রাত রাত আড়াইটায় গোপালগঞ্জের কাশিয়ানী-গোপালগঞ্জ লিংক রোড থেকে গাড়িটি ছিনতাই করে দুর্বৃত্তরা। ভোর ৪টার দিকে তা উদ্ধার করা হয়।

গ্রেপ্তার পাঁচজন হলেন নড়াইলের সিংদিয়া বসুপাড়া গ্রামের মো. সাগর মোল্লা ওরফে লাড্ডু (২৬), শিংগা গ্রামের রমজান আলী মোল্লা (২০), নড়াগাতি উপজেলার বাওইসোনা গ্রামের সিফাত ফকির (২২), লোহাগড়ার ইতনা গ্রামের মিন্টু গাজী (৩০) এবং গোপালগঞ্জের কাশিয়ানীর সরাইকান্দি গ্রামের মো. মনির শরীফ (২৪)।

পুলিশ জানিয়েছে, গ্রেপ্তার সবাই পেশাদার অপরাধী এবং মহাসড়কে সংঘবদ্ধ গাড়ি ছিনতাই চক্রের সদস্য।

ছিনতাই হওয়া গাড়িটি (পিকআপ) এনার্জি প্যাক নামে একটি প্রতিষ্ঠানের।

পিকআপ চালক সাগর মোল্লা (২৫) সাংবাদিকদের বলেন, গাড়ি নিয়ে গোপালগঞ্জ-কাশিয়ানী সড়কের গোপালপুর পৌঁছলে রাস্তায় গাছের গুড়ি ফেলে পাঁচ ছিনতাইকারী তাদের থামায় এবং পিকআপ নিয়ে চলে যায়।

ছিনতাইকারীরা তাদের দুজনের কাছে থাকা সাড়ে ১১ হাজার টাকা এবং তিনটি মোবাইল ফোন নিয়ে যায়।

বিষয়টি তারা এনার্জি প্যাক কর্মকর্তাদের ফোনে জানান।

এনার্জি প্যাকের সিনিয়র অ্যাসিসটেন্ট সার্ভিস ইঞ্জিনিয়ার মো. সালাহ উদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তাদের কোম্পানি গাড়িটিতে করে স্থানীয় গ্রামীণফোন টাওয়ারে জ্বালানি তেল সরবরাহ করে।

“খবর পেয়ে আমরা গ্রামীণফোনের সঙ্গে যোগাযোগ করি। তারা জিপিএস ব্যবহার করে পিকআপের ইঞ্জিন অচল করে দেয় এবং পিকআপটি বাগেরহাটের ফকিরহাট উপজেলা এলাকায় আছে বলে শনাক্ত করে।

“সেই অনুযায়ী বাগেরহাট পুলিশকে বিষয়টি জানালে তারা তা উদ্ধার এবং ছিনতাইকারীদের গ্রেপ্তার করে,” বলেন এই প্রকৌশলী।

বাগেরহাট হাইওয়ে পুলিশের ওসি মো. আজিজুল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ছিতাইকারীরা বুঝতে পারেনি যে দূর থেকে গাড়িটির ইঞ্জিন বন্ধ করে দেওয়া হয়েছে। তারা যান্ত্রিক ক্রুটি হয়েছে মনে করে সারানোর জন্য পাঁচজনে ঠেলে গাড়িটে খুলনার দিকে নিয়ে যাচ্ছিল।

কোন মন্তব্য নেই:

FSS blog

FSS TSTL Photo Gallery

FSS TSTL Photo Gallery
Pictures

I like it

  • Bangla Song
  • Love
  • Move

what is love?

এই ব্লগটি সন্ধান করুন

লেবেল

লেবেল

ভূমি (1) sex (6)

Wikipedia

সার্চ ফলাফল