Translate

শনিবার, ১৭ মার্চ, ২০১২

শুরু হচ্ছে গুগল কোড জ্যাম: অংশ নিন আপনিও

শুরু হচ্ছে গুগল কোড জ্যাম: অংশ নিন আপনিও

প্রতি বছরের মতো গুগল কোড জ্যাম-এর নিবন্ধন কার্যক্রম চালু করলো গুগল। এটি মূলত সৃজনশীল ও প্রতিভাবান প্রোগ্রামারদের জন্য একটি গেম শো। তবে এটি বেশ কঠিন। খবর দি নেক্সট ওয়েবের।

গুগল গত বছরও প্রোগ্রামার ও ডেভেলপারদের জন্য কোড জ্যামের আয়োজন করে। আর কিছুদিন আগেই গুগল তাদের ব্রাউজার গুগল ক্রোমে যে কোনো ত্রæটি বের করার একটি প্রতিযোগিতা আয়োজন করে বিজয়ীদের পুরস্কৃতও করেছে।

গত বছরের আয়োজনের চ‚ড়ান্ত পর্বে চ্যাম্পিয়ন মাকোটো সোজিমাকে বিড়ালদের জন্য একটি বাড়ি তৈরি করতে এবং তাদের খাবার পরিবেশন করতে বলা হয়েছিল। এর আগে বাড়িটি কী ধরনের হবে সে সম্পর্কে বিস্তারিত ধারণা দেয়া হয়। এমনই অদ্ভূত সব সমস্যার সমাধান করতে দেয়া হয় গুগল কোড জ্যামে। সম্ভবত এ বছরও তেমনই কোনো সমস্যা নিয়ে অপেক্ষা করে আছে গুগল, এমনটাই মতামত দি নেক্সট ওয়েবের।

উল্লেখ্য, কোয়ালিফিকেশন রাউন্ড থেকে শুরু করে প্রায় সব রাউন্ডই ঘরে বসেই দেয়া যাবে। সাধারণত কোয়ালিফিকেশন রাউন্ডে প্রয়োজন ২৪ ঘণ্টা এবং এর পরের রাউন্ডগুলোতে ২ ঘণ্টা ৩০ মিনিট করে সময় বরাদ্দ থাকে। এভাবে বিভিন্ন রাউন্ড শেষে সর্বশেষ ২৫ জন প্রতিযোগী যাবেন গুগলের নিউ ইয়র্ক অফিসে ১০ হাজার ডলার এবং গুগল কোড জ্যাম চ্যাম্পিয়নশিপ জেতার লক্ষ্যে।

এপ্রিলের ১৩ তারিখ থেকে শুরু হয়ে কোড জ্যামের সর্বশেষ প্রতিযোগিতা গুগলের নিউ ইয়র্ক অফিসে অনুষ্ঠিত হবে জুলাইয়ের ২৭ তারিখে।

গত বছরের কোডজ্যামের চূড়ান্ত সমস্যাটি পড়তে পারবেন এই লিংকে: http://pastebin.com/wZmTNzbd অথবা এর আগের বছরের কোড জ্যাম প্রবলেমগুলোও প্র্যাকটিস করতে পারবেন এই লিংক থেকে- http://code.google.com/codejam/contests.html

এছাড়াও আগ্রহীরা গুগল কোড জ্যামের জন্য রেজিস্ট্রেশন করতে পারবেন এই ঠিকানা থেকে-  http://code.google.com/codejam/contest/registration

কোন মন্তব্য নেই:

FSS blog

FSS TSTL Photo Gallery

FSS TSTL Photo Gallery
Pictures

I like it

  • Bangla Song
  • Love
  • Move

what is love?

এই ব্লগটি সন্ধান করুন

লেবেল

লেবেল

ভূমি (1) sex (6)

Wikipedia

সার্চ ফলাফল