Translate

বৃহস্পতিবার, ১৫ মার্চ, ২০১২

সঙ্গী সাদা (রয়া মুনতাসীর )

গরমের এই সময়ে সাদা পোশাকটাই যেন সবচেয়ে স্বস্তির। তবে বসন্ত ঋতুতে পোশাক হওয়া চাই বর্ণিল। সাদার সঙ্গে তাই মিলিয়ে নিতে পারেন নানা উজ্জ্বল রং। কামিজটি সাদা আর সালোয়ার ওড়না বর্ণিল। বেশ কয়েক বছর আগের এ ফ্যাশন আবার ফিরে এসেছে। তবে এবার সাদা কামিজেও পাইপিং, বর্ডার ইত্যাদিতে যোগ হচ্ছে কিছু রং। গলায়, কামিজের নিচের অংশেও হালকা নকশা দেখা যাচ্ছে।

রং বাছুন ইচ্ছামতো
সাদা কামিজের মজাটাই অন্য রকম। ওড়না ও সালোয়ারের ক্ষেত্রে বেছে নেওয়া যায় যেকোনো রং। যেকোনো রংই ভালো মানাবে। সালোয়ারটি যদি নীল হয়, তবে ওড়নাটিকে সাজানো যায় নীল, কমলা ও বেগুনির মিশ্রণে। এতে একঘেয়েমি তো আসবেই না। উল্টো পেয়ে যাবেন সবাইকে তাক লাগানোর সুবর্ণ সুযোগটি।
সাদা কামিজটি একদম সাদা না রেখে হালকা কাজ করিয়ে নিতে পারেন। সাদার ওপরই সাদা ব্লকপ্রিন্টের কাজ করানো যায়। অথবা উজ্জ্বল কোনো রঙের এমব্রয়ডারির কাজ করিয়ে নিতে পারেন গলার কাছে। আবার পুরো পোশাকটি সাদা রেখে হাতায় এবং নিচের দিকে করাতে পারেন হালকা পছন্দসই কোনো কাজ।
বেছে নিন উজ্জ্বল রংগুলোকে। সালোয়ার একরঙা রাখলেই ভালো লাগবে দেখতে। ওড়নাটি পছন্দ করুন দুই থেকে তিন রঙা। সাদা সবচেয়ে সুন্দর রং। এর মাঝে যে রংই ব্যবহার করুন না কেন, দেখতে ভালো লাগে। কালো ও লাল রং পরলে গরম বেশি লাগে। এ কারণে বেছে নিতে পারেন নীল, ফিরোজা, হালকা ও গাঢ় সবুজ, ম্যাজেন্টা, হলুদ, সর্ষে হলুদ, কমলা, বেগুনি ইত্যাদি রং।
সালোয়ার ও ওড়নাটিতে হালকা ব্লক কিংবা স্ক্রিন প্রিন্টের নকশা রাখতে পারেন। তবে তা অবশ্যই হতে হবে ছোট কোনো নকশা। ইয়োক আবার ফিরে আসছে ধীরে ধীরে। চাইলে রঙিন কোনো ইয়োকও ব্যবহার করতে পারেন।
সুতি কিংবা হালকা খাদির কাপড় আরাম দেবে এ গরমে। সালোয়ারের ক্ষেত্রেও একই কথা। ফ্যাশন ডিজাইনার আনিলা হক জানান, অ্যান্ডেজ সাদা মেঘের ভেলা নামে নিয়ে এসেছে গরম উপযোগী পোশাক। সাদার প্রাধান্যেই পোশাকগুলো বানানো হয়েছে। লম্বা স্লিম কাটে বানানো সালোয়ার-কামিজগুলোতে দেয়া হয়েছে দেশীয় এবং পাশ্চাত্য ছাটের মিশ্রন। পোশাকগুলোতে বেল্ট এর ব্যবহারও করা হয়েছে।

নকশায় চমক
কামিজটি যেহেতু সাদা, তাই কাটিংয়ে নিয়ে আসতে পারেন অভিনবত্ব। গলায় রাখুন বাহারি কাট। আঙরাখা স্টাইল রাখতে পারেন। কামিজের নিচের অংশে রাউন্ড কাট আনতে পারেন। তবে যে ডিজাইনই আনুন না কেন কামিজটি কিছুটা লম্বা রাখুন। এখনকার ফ্যাশন লম্বা কামিজেরই।
সাদামাটা সালোয়ার না পরে চুড়িদার বা ক্যাপ্রি পরতে পারেন। প্যান্ট সালোয়ারের ফ্যাশনও ফিরে আসছে। আর লেগিংস তো এখন দারুণ জনপ্রিয়।

হালকা সাজই মানানসই
যেহেতু গরম, তাই সাজ যথাসম্ভব হালকা রাখুন। চোখের হালকা কাজলই অনেক কথা বলে দেবে। ক্যাজুয়াল লুক হলেও পরে নিতে পারেন বড় আকারের বিভিন্ন রঙের গয়না। সালোয়ার কিংবা ওড়নার সঙ্গে মিলিয়ে পরে নিতে পারেন রঙিন একটি টিপ। আর ঠোঁটে গোলাপি, কমলা ইত্যাদি রঙের লিপস্টিক দিতে পারেন। ফ্যাশন ডিজাইনার আনিলা হক বলেন, ‘যাঁরা একটু হালকা গড়নের তাদের যে কোনো কাটের এবং রংয়ের পোশাক পরার স্বাধীনতা আছে। তবে যাঁরা একটু ভারী গড়নের তারা লম্বা এবং বড় ওড়না ব্যবহার করলে দেখতে ভাল লাগবে । চুরিদার পরতে পারেন তাহলে কিছুটা লম্বাটে এবং শুকনো দেখাবে।’

1 টি মন্তব্য:

নামহীন বলেছেন...

লিপস্টিক দিতে দিতে চুরিদার পরতে পারেন তাহলে কিছুটা লম্বাটে এবং শুকনো দেখাবে বড় ওড়না ব্যবহার করলে দেখতে ভাল লাগবে

FSS blog

FSS TSTL Photo Gallery

FSS TSTL Photo Gallery
Pictures

I like it

  • Bangla Song
  • Love
  • Move

what is love?

এই ব্লগটি সন্ধান করুন

লেবেল

লেবেল

ভূমি (1) sex (6)

Wikipedia

সার্চ ফলাফল