Translate

বুধবার, ৩ অক্টোবর, ২০১২

এসিএম-আইসিপিসি প্রোগ্রামিং কনটেস্ট ডিসেম্বরে

এসিএম-আইসিপিসি প্রোগ্রামিং কনটেস্ট ডিসেম্বরে

এশিয়া অঞ্চলের (ঢাকা সাইট) আন্তর্জাতিক প্রোগ্রামিং কনটেস্ট অ্যাসোসিয়েশন অফ কম্পিউটিং মেশিনারিজ-ইন্টারন্যাশনাল কলেজিয়েট প্রোগ্রামিং কনটেস্ট-২০১২ (এসিএম-আইসিপিসি) ৮ ডিসেম্বর ঢাকায় র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনে হবে। প্রতিযোগিতাটির এবারের আয়োজক ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

এ বিষয়ে সম্প্রতি ‘মিট দি প্রেস’-এ প্রতিযোগিতার বিস্তারিত তুলে ধরেন প্রোগ্রামিং প্রতিযোগিতার পরিচালক ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. সৈয়দ আকতার হোসেন। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর অধ্যাপক ড. এম কায়কোবাদ, প্রোগ্রামিং প্রতিযোগিতার পরিচালক (বিচারক) শাহরিয়ার মনজুর, এসিএম কাউন্সিল বাংলাদেশের প্রধান সমন্বয়কারী অধ্যাপক আবুল এল হক এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উর্ধ্বতন সহকারী পরিচালক নাদিও বিন আলী।

এসিএম-আইসিপিসি ২০১২ (ঢাকা অঞ্চল)-এ এশিয়া অঞ্চলের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের দল অংশগ্রহণ করবে। এসিএম-আইসিপিসি দুই পর্বে অনুষ্ঠিত হয়। প্রথমে আঞ্চলিক পর্যায়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের দল অংশগ্রহণ করে এবং সেখান থেকে বিজয়ী দল মূল পর্বে ‘ওয়ার্ল্ড ফাইনালে’ অংশগ্রহণ করে। বাংলাদেশে এই প্রথম আন্তজার্তিক ভেন্যুতে ঢাকা আঞ্চলিক কম্পিউটিং ইভেন্ট এসিএম-আইসিপিসি ২০১২ অনুষ্ঠিত হচ্ছে।

এই প্রতিযোগিতায় বিজয়ীরা রাশিয়ার সেইন্ট পিটার্সবার্গ ইউনিভার্সিটিতে ওয়ার্ল্ড ফাইনালস ২০১৩ এর মূলপর্বে অংশগ্রহণের সুযোগ পাবে।

প্রতিযোগিতার প্রিলিমিনারি রাউন্ড হবে অনলাইনে। প্রিলিমিনারী রাউন্ডের রেজিস্ট্রেশন চলবে ৭ অক্টোবর থেকে ৬ নভেম্বর পর্যন্ত।

প্রতিযোগিতায় ভারত, চীন, পাকিস্তান, শ্রীলঙ্কা, নেপাল এবং মালয়েশিয়া থেকে বিভিন্ন দল অংশ নিবে। বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো এতো বড় পরিসরে এ প্রতিযোগিতা হচ্ছে।

এসিএম-আইসিপিসি ঢাকা রিজিওনাল ২০১২ সালের বিচারক হিসাবে দায়িত্ব পালন করবেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল, সাউথইস্ট ইউনিভার্সিটির শাহরিয়ার মনজুর এবং মুক্ত সফটওয়ার লিমিটেডের সহকারি পরিচালক মোহাম্মদ মাহমুদুর রহমান।

প্রতিযোগিতার তথ্য পাওয়া যাবে
http://www.daffodilvarsity.edu.bd/icpcdhaka2012 ওয়েবসাইটে।

কোন মন্তব্য নেই:

FSS blog

FSS TSTL Photo Gallery

FSS TSTL Photo Gallery
Pictures

I like it

  • Bangla Song
  • Love
  • Move

what is love?

এই ব্লগটি সন্ধান করুন

লেবেল

লেবেল

ভূমি (1) sex (6)

Wikipedia

সার্চ ফলাফল