Translate

মঙ্গলবার, ২৩ অক্টোবর, ২০১২

এসপিওনাজ জগতে আমন্ত্রিত 'জেনারেশন এক্সবক্স'

এসপিওনাজ জগতে আমন্ত্রিত 'জেনারেশন এক্সবক্স'

সাইবার ক্রিমিনালদের ঠেকাতে সিক্রেট সার্ভিস ও এমআইসিক্সটিনের মতো গোয়েন্দা সংস্থাগুলোয় ‘জেনারেশন এক্সবক্স’ তথা তরুণ গেইমার এবং হ্যাকারদের নিয়োগের ঘোষণা দিয়েছেন যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী উইলিয়াম হেগ। খবর বিবিসির।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় যুক্তরাজ্যের গোয়েন্দা সংস্থাগুলোর কোড ব্রেকারদের হেডকোয়ার্টার হিসেবে ব্যবহার করা ব্লিচলি পার্কে এই ঘোষণা দেন হেগ। ১৮ বছর বয়সের আবেদনকারীদের মধ্যে নির্বাচিত ১০০ জনকে আইটি ক্ষেত্রে বিশেষভাবে প্রশিক্ষণ দেয়া হবে। নির্বচিতরা প্রথমে লেইসেস্টারের ডি মনফ্রন্ট ইউনিভার্সিটি কমিউনিকেশন-এ সিকিউরিটি অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ের ওপর পড়াশোনা করবেন। এর পাশাপাশি আইটি, সফটওয়্যার, ওয়েব ও টেলিকমিউনিকেশন চতুর্থ স্তরের ডিপ্লোমাও করবেন তারা।

প্রশিক্ষণ এবং শিক্ষাজীবন শেষে ‘জেনারেশন এক্সবক্স’ সদস্যদের অনেকেই কাজ করবেন সিক্রেট সার্ভিস, এমআই ফিফটিন এবং এমআই সিক্সটিনের মতো গোয়েন্দা সংস্থাগুলোতে। বাকিরা কাজ করবেন ইলেকট্রনিক কমিউনিকেশন এজেন্সিতে।

এ ব্যাপারে ব্লিচলি পার্কে হেগ বলেন, ‘আমরা কোনো যুদ্ধে নিয়োজিত নই। তারপরও প্রতিদিন বুদ্ধিবৃত্তিক সম্পদ এবং সরকারি নেটওয়ার্কগুলোর ওপর প্রতিদিনই পূর্বপরিকল্পিত আক্রমণ দেখতে পাচ্ছি।  ভবিষ্যতে দেশের সাইবার নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে সাহায্য করবে জেনারেশন এক্সবক্সের তরুণরা।’

কোন মন্তব্য নেই:

FSS blog

FSS TSTL Photo Gallery

FSS TSTL Photo Gallery
Pictures

I like it

  • Bangla Song
  • Love
  • Move

what is love?

এই ব্লগটি সন্ধান করুন

লেবেল

লেবেল

ভূমি (1) sex (6)

Wikipedia

সার্চ ফলাফল