Translate

বুধবার, ৩ অক্টোবর, ২০১২

আইফোন ফাইভের বিরুদ্ধে মামলা করলো স্যামসাং

আইফোন ফাইভের বিরুদ্ধে মামলা করলো স্যামসাং

অ্যাপলের আইফোন ফাইভে স্যামসাংয়ের আটটি পেটেন্ট লক্সঘন করা হয়েছে দাবি জানিয়ে যুক্তরাষ্ট্রের আদালতে মামলা করেছে স্যামসাং। খবর বিবিসির।

অ্যাপল ও স্যামসাং বিশ্বের বিভিন্ন দেশে গ্যালাক্সি ফোন ও গ্যালাক্সি প্যাডে ব্যবহৃত বিভিন্ন প্রযুক্তির পেটেন্ট নিয়ে পাল্টাপাল্টি মামলায় লিপ্ত। স¤প্রতি ক্যালিফোর্নিয়ার আদালতে অ্যাপলের পেটেন্ট লক্সঘনের অভিযোগে স্যামসাংকে ১০৫ কোটি ডলার জরিমানা করা হয়েছে। অন্যদিকে পৃথিবীর বিভিন্ন দেশে স্যামসাংয়ের পক্ষেও রায় হয়েছে। অগাস্টে স্যামসাংয়ের দু’টি ওয়্যারলেস কমিউনিকেশন পেটেন্ট লক্সঘন করার দায়ে অ্যাপলকে ৩৫ হাজার মার্কিন ডলার জরিমানা করেছে কোরিয়ান আদালত।

সূত্র জানিয়েছে, দু’টি ওয়্যারলেস কমিউনিকেশন পেটেন্টসহ অন্য ছয়টি বিতর্কিত ফিচার না সরালে স্যামসাং আইনের আশ্রয় নিয়ে আইফোন ফাইভ বিক্রি বন্ধের চেষ্টা করবে। বিভিন্ন ডিভাইসে মিউজিক এবং ভিডিও ফাইল সিনক্রোনাইজ, ফটো এবং ইন্টারনেটে ভিডিও প্রেরণের প্রক্রিয়ার পেটেন্ট নিয়ে এ মামলা করেছে স্যামসাং।

পেটেন্ট কনসালটেন্ট ফ্লোরিয়ান মুইলার তার ব্লগে বিতর্কিত পেটেন্ট সম্পর্কে জানান, স্যামসাং ফোরজি এলটিই প্রযুক্তিসহ প্রায় ৩০ হাজার মার্কিন পেটেন্ট-এর মালিক। এগুলোর ভিত্তিতেই পরবর্তী মামলা হতে পারে।

রিচার্ড পশনার যুক্তরাষ্ট্রে খুব অল্প সংখ্যক বিচারকদের একজন যিনি নিয়মিত ব্লগ লেখেন। তিনি সম্প্রতি তার ব্লগে উল্লেখ করেছেন, সেলফোন, ট্যাবলেট বা ল্যাপটপে প্রায় ১০ হাজার আলাদা উপাদান ব্যবহার করা হয়। এতে ব্যবহার করা হয় ছোট ছোট বহু সফটওয়্যার ও হার্ডওয়্যার। এর প্রত্যেকটি উপাদানই আলাদাভাবে পেটেন্টের উপযোগী।

কোন মন্তব্য নেই:

FSS blog

FSS TSTL Photo Gallery

FSS TSTL Photo Gallery
Pictures

I like it

  • Bangla Song
  • Love
  • Move

what is love?

এই ব্লগটি সন্ধান করুন

লেবেল

লেবেল

ভূমি (1) sex (6)

Wikipedia

সার্চ ফলাফল