Translate

শুক্রবার, ৬ জুলাই, ২০১২

থানায় থানায় স্টেডিয়াম নির্মানের পরিকল্পনা

শুধু বিভাগ এবং জেলায় নয়, দেশের প্রতিটি থানায় একটি করে স্টেডিয়াম নির্মানের পরিকল্পনা নিচ্ছে ক্রীড়া মন্ত্রনালয়। ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকারই এ ব্যাপারে সবচেয়ে বেশি উদ্যোগী।

দেশের একেবারেই তৃণমূল পর্যায়ে খেলাধুলা ছড়িয়ে দিতেই এই উদ্যোগ নিচ্ছেন ক্রীড়া প্রতিমন্ত্রী। তিনি বলেন, “আমার লক্ষ্য দেশের খেলাধুলার উন্নয়ন ঘটানো। এর জন্য প্রয়োজন তৃণমূল পর্যায়ের সুযোগ সুবিধা বৃদ্ধি। তাহলেই দেশের খেলাধুলার উন্নয়ন হবে।”

“এই উদ্যোগ বাস্তবায়ন সম্ভব হলে, দেশের খেলাধুলায় একটা বিপ্লব ঘটবে। আশা করছি আমাদের সরকারের মেয়াদেই সম্ভব হবে এই পরিকল্পনার বাস্তবায়ন,” যোগ করেন আহাদ আলী।

ক্রীড়া প্রতিমন্ত্রীর বিশ্বাস পরিকল্পনাটি বড় হলেও তা করে যেতে সক্ষম হবেন তিনি। তিনি বলেন, “প্রতিটি থানায় একটি করে ‘মিনি’ স্টেডিয়ামে নির্মান চারটিখানি কথা নয়। এর জন্য প্রয়োজন অনেক অর্থের, অনেক সময়ের। সবকিছু ঠিকভাবে হলে আমার বিশ্বাস তা করতে সক্ষম হবো।”

আহাদ আলী সরকার মনে করেন শুধুমাত্র মাঠের অভাবেই অনেক প্রতিভার বিকাশ ঘটছেন না। তিনি বলেন, “দেশের প্রত্যন্ত অঞ্চলে খেলাধুলার তেমন সুযোগ সুবিধাই নেই বলেই চলে। অনেক খেলোয়াড় নিয়মিত অনুশীলন করতে পারছেন না। তাই অনেক প্রতিভারই সঠিক বিকাশ ঘটছে না।”

“প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার খেলাধুলার উন্নয়নে দৃঢ় প্রতিজ্ঞ। গত তিনবছরে আমরা অনেকগুলো কাজ করেছি। এই উদ্যোগ তারই একটি অংশ,” যোগ করেন ক্রীড়া প্রতিমন্ত্রী।

অবশ্য এই উদ্যোগটি এখনো পরিকল্পনাধীন। এ ব্যাপারে আহাদ আলী সরকার বলেন, “এই বিষয়ে এখনো চূড়ান্ত কোন সিদ্ধান্ত হয়নি। তবে আমাদের চেষ্টা থাকবে এই ব্যাপারে দ্রুত একটি সিদ্ধান্তে পৌঁছানো।”

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এমএইচ

কোন মন্তব্য নেই:

FSS blog

FSS TSTL Photo Gallery

FSS TSTL Photo Gallery
Pictures

I like it

  • Bangla Song
  • Love
  • Move

what is love?

এই ব্লগটি সন্ধান করুন

লেবেল

লেবেল

ভূমি (1) sex (6)

Wikipedia

সার্চ ফলাফল