Translate

রবিবার, ১ জুলাই, ২০১২

আসছে গুগল ট্যাবলেট, দাম ২০০ ডলার

আসছে গুগল ট্যাবলেট, দাম ২০০ ডলার

বার্ষিক কনফারেন্সে সার্চ জায়ান্ট গুগলের প্রথম অফিসিয়াল ট্যাবলেট পিসির মোড়ক উন্মোচন করা হবে। নেক্সাস ৭ নামের ট্যাবলেটটি তৈরি করেছে আসুস। খবর ফক্স নিউজ-এর।

২৭ জুন ক্যালিফোর্নিয়ায় গুগল আই/ও ডেভেলপারদের বার্ষিক কনফারেন্সে আনুষ্ঠানিকভাবে নেক্সাস ব্র্যান্ডের ৭ ইঞ্চির এ ট্যাবলেটটির মোড়ক উন্মোচন করা হবে। আশা করা হচ্ছে এবার বাজারের শীর্ষস্থানটি ধরে রাখার জন্য অ্যাপল আইপ্যাডকে লড়াই করতে হবে গুগলের সঙ্গে।

২০১১ সলের ডিসেম্বর মাসে গুগলের চেয়ারম্যান এরিক স্মিড একটি ইটালিয়ান পত্রিকাকে জানান যে, তারা খুব শীঘ্রই উন্নতমানের ট্যাবলেট বাজারজাত করবে। ট্যাবলেটটিতে কি কি ফিচার থাকবে সে সম্পর্কেও কিছুটা ধারণা দেয়া হয়েছিলো ওই সময়।

নেক্সাস ৭ নামের ট্যাবলেটটি তৈরি করেছে আসুস। ট্যাবলেটটিতে থাকছে ১.৩ গিগাহার্জ কোয়াড কোর এনভিডিয়া প্রসেসর, ৮ জিবি র‌্যাম এবং ভিডিও কলের জন্য সামনে থাকছে ১.২ মেগাপিক্সেল ক্যামেরা। এ ট্যাবলেটটিতে থাকছে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম।

ট্যাবলেটটির দাম নির্ধারণ করা হয়েছে ২০০ ডলার। গুগলকে ট্যাবলেট মার্কেট দখল করতে টেক্কা দিতে হবে অ্যাপল এবং স্যামসাংয়ের অ্যান্ড্রয়েড ট্যাবলেটকে। এ বছর অ্যাপলের আইপ্যাডের দখলে রয়েছে ট্যাবলেট বাজারের ৬২ শতাংশ অন্যদিকে ৩৬ শতাংশ বাজার রয়েছে অ্যান্ড্রয়েডের দখলে।

তবে গুগল ট্যাবলেটের ফিচারগুলো ব্যবহারকারীদের আকৃষ্ট করবে বলে ধারণা করা হচ্ছে।

কোন মন্তব্য নেই:

FSS blog

FSS TSTL Photo Gallery

FSS TSTL Photo Gallery
Pictures

I like it

  • Bangla Song
  • Love
  • Move

what is love?

এই ব্লগটি সন্ধান করুন

লেবেল

লেবেল

ভূমি (1) sex (6)

Wikipedia

সার্চ ফলাফল