Translate

শনিবার, ১৪ জুলাই, ২০১২

ম্যালওয়্যার সমস্যা সমাধান করবে ম্যাকাফি

ম্যালওয়্যার সমস্যা সমাধান করবে ম্যাকাফি

ম্যালওয়্যার সমস্যা সমাধানে এগিয়ে এলো অ্যান্টিভাইরাস নির্মাতা ম্যাকাফি। সোমবার বিশ্বব্যাপী ২ লাখ ৭০ হাজার কম্পিউটার ইন্টারনেট সার্ভিস থেকে বিচ্ছিন্ন হতে পারে ম্যালওয়্যারের আক্রমণে। ব্যবহারকারীদের এই দুর্ভোগ থেকে বাঁচাতে ফ্রি ডিএনএস চেকার পেইজ চালু করেছে ম্যাকাফি। খবর টেকট্রির।

ম্যালওয়্যারটির আক্রমণ থেকে ব্যবহারকারীদের রক্ষা করতে ফ্রি সার্ভিস চালু করেছে অ্যান্টিভাইরাস নির্মাতা প্রতিষ্ঠান ম্যাকাফি। যেসব ব্যবহারকারী তাদের পিসিতে ম্যালওয়্যারটি আছে কি নেইএ বিষয়ে সন্ধিহান তাদের সহযোগিতা করতে ম্যাকাফি চালু করেছে একটি ফ্রি ডিএনএস চেকার পেইজ।

ম্যাকাফির ডিএনএস চেকার পেইজটির মাধ্যমে ব্যবহারকারীরা জানতে পারবেন তাদের পিসিতে ওই ম্যালওয়্যারটি আছে নাকি নেই। আর ম্যালওয়্যারটি থাকলেও এটির কারণে বদলে যাওয়া ইন্টারনেট সেটিংসগুলো ঠিক করে দেবে ম্যাকাফির এই ফ্রি সার্ভিস।

ইন্টারনেটের মাধ্যমে ম্যালওয়্যারটি ছড়ায় একদল আন্তর্জাতিক হ্যাকার। সারা বিশ্বে ৫ লাখেরও বেশি কম্পিউটার ম্যালওয়্যারটির আক্রমণের শিকার হয়। মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই-এর হস্তক্ষেপে অনেক ব্যবহারকারী ম্যালওয়্যারটির শিকার থেকে রক্ষা পেলেও, সোমবার এফবিআই ম্যালওয়্যারটির আক্রমণ থামাতে চালু করা সার্ভার দু’টি বন্ধ করে দিচ্ছে। এর ফলে যাদের কম্পিউটারে এখনও ম্যালওয়্যারটি রয়ে গেছে, এফবিআই সার্ভার বন্ধ হয়ে যাবার সঙ্গে সঙ্গেই ম্যালওয়্যার আক্রমণে ইন্টারনেট থেকে বিচ্ছিন্ন হতে পারেন তারা।

কোন মন্তব্য নেই:

FSS blog

FSS TSTL Photo Gallery

FSS TSTL Photo Gallery
Pictures

I like it

  • Bangla Song
  • Love
  • Move

what is love?

এই ব্লগটি সন্ধান করুন

লেবেল

লেবেল

ভূমি (1) sex (6)

Wikipedia

সার্চ ফলাফল