Translate

বৃহস্পতিবার, ২৬ জুলাই, ২০১২

এডিডাস বানালো স্মার্ট প্লেয়ার ট্র্যাকিং সিস্টেমএডিডাস বানালো স্মার্ট প্লেয়ার ট্র্যাকিং সিস্টেম

এডিডাস বানালো স্মার্ট প্লেয়ার ট্র্যাকিং সিস্টেম

২৫ জুন মার্কিন যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ায় শুরু হচ্ছে ‘মেজর লিগ সকার অল-স্টার গেইম ২০১২’। এ গেইম দিয়েই ফুটবল মাঠে অভিষেক হবে অ্যাডিডাসের নতুন প্লেয়ার ট্র্যাকিং প্রযুক্তির। খবর আইটেকপ্রেস-এর।

এডিডাস তাদের নতুন এই প্লেয়ার ট্র্যাকিং সিস্টেমের নাম দিয়েছে ‘মাইকোচ এলিট সিস্টেম’। ডিভাইসটি ব্যবহার করে মাঠে খেলোয়াড়দের পারফরমেন্স, ফিটনেস এবং খেলার পর তাদের শারীরিক অবস্থার বিস্তারিত বিশ্লেষণ করার সুযোগ পাবেন কোচ এবং ফিজিওথেরাপিস্টরা।

ডিভাইসটিতে রয়েছে একটি প্লেয়ার সেল, যা খেলোয়াড়দের ইউনিফর্মের কাঁধের একটি পকেটে থাকবে। এত আরো রয়েছে আরএফ রেডিও, থ্রিডি এক্সিলেরোমিটার, জিপিএস ইউনিট, জাইরোস্কোপ এবং একটি ম্যাগনেটোমিটার। মাঠে খেলোয়াড়দের হার্ট রেট, গতি, শক্তি, এ সবই মনিটর করবে মাইকোচ এলিট সিস্টেম। সব ডেটা পঠানো হবে মাঠের সাইডলাইনে থাকা একটি কম্পিউটারে। সেখান থেকে ডেটাগুলো চলে যাবে কোচের আইফোনে।

এ ব্যাপারে অ্যাডিডাসের সিইও হারবার্ট হাইনার বলেন, ‘মেজর লিগ সকার অল-স্টার গেইমের মাধ্যমে খেলার মাঠে আমাদের নতুন প্রযুক্তির অভিষেক ঘটাতে পেরে আমরা খুবই আনন্দিত। আমরা সবসময়ই খেলাধুলার জগতে এরকম নতুন প্রযুক্তি পৌঁছে দিতে চাই।’

কোন মন্তব্য নেই:

FSS blog

FSS TSTL Photo Gallery

FSS TSTL Photo Gallery
Pictures

I like it

  • Bangla Song
  • Love
  • Move

what is love?

এই ব্লগটি সন্ধান করুন

লেবেল

লেবেল

ভূমি (1) sex (6)

Wikipedia

সার্চ ফলাফল