Translate

শনিবার, ২১ জুলাই, ২০১২

মেয়েদের জন্য মেয়েদের বানানো স্মার্টঘড়ি

মেয়েদের জন্য মেয়েদের বানানো স্মার্টঘড়ি

বিশেষভাবে মেয়েদের জন্য তৈরি ঘড়ি তৈরি করেছেন শেরিল কেলোন্ড এবং সিলভিয়া মারিনো নামে দুই নারী। তাদের মতে, বর্তমান বাজারে মেয়েদের জন্য যেসব গ্যাজেট রয়েছে সেগুলোর চেয়ে সুবিধাজনক এবং ব্যবহারযোগ্য গ্যাজেট এটি। খবর এবিসি নিউজ-এর।

বাজারে সহজলভ্য জিপিএস ডিভাইসের সাহায্যে যেকোনো জায়গা বা স্থান নির্ধারণ বেশ সময়সাপেক্ষ। এ ছাড়াও মেয়েদের জন্য গুরুত্বপূর্ণ ফিচার প্যানিক বাটনও এসব ডিভাইসে থাকে না। প্যানিক বাটনের সাহায্যে একা চলাফেরার সময় কোনো সমস্যা হলে সাহায্যের জন্য কোনো বন্ধু বা ভালোবাসার মানুষের কাছে সংকেত পাঠানো যায়।

কেলোন্ড বলেন, ‘ঘড়িটির সঙ্গে যুক্ত প্যানিক বাটনটি এটিকে অন্যান্য গ্যাজেট থেকে আলাদা করেছে। আমরা অনেক মেয়ের সঙ্গে তাদের সারাদিনের রুটিন নিয়ে কথা বলেছি। তারা জানিয়েছেন, কাজে যাবার আগে বাইরে দৌঁড়াতে পছন্দ করলেও অন্ধকারে বাইরে বের হবার ক্ষেত্রে স্বামী বা মা চিন্তিত থাকেন।’

মেয়েদের এসব সমস্যা সমাধানে বানানো ঘড়িটি আকারে শুধু ছোটোই নয়, এটি বানানো হয়েছে মেয়েদের প্রিয় গোলাপি রঙে এবং এর নিয়োপ্রেন ব্যান্ডটি হাতে অস্বস্তি আনে না। এ ঘড়িটির মাধ্যমে অন্যান্য ফিটনেস গ্যাজেটের মতো হার্টবিট, ক্যালরি খরচের পরিমাণ এবং কতোটুকু দূরত্ব অতিক্রম করা হয়েছে, তা মাপা যাবে।

কেলোন্ড আরো জানান, ছেলেদের জন্যও একই ধরনের ঘড়ি শীঘ্রই বাজারে আসবে।


কোন মন্তব্য নেই:

FSS blog

FSS TSTL Photo Gallery

FSS TSTL Photo Gallery
Pictures

I like it

  • Bangla Song
  • Love
  • Move

what is love?

এই ব্লগটি সন্ধান করুন

লেবেল

লেবেল

ভূমি (1) sex (6)

Wikipedia

সার্চ ফলাফল