Translate

রবিবার, ১ জুলাই, ২০১২

ইউএফওতে বিশ্বাসী এক-তৃতীয়াংশ মার্কিনী

ইউএফওতে বিশ্বাসী এক-তৃতীয়াংশ মার্কিনী

৩৬ শতাংশ বা এক-তৃতীয়াংশেরও বেশি আমেরিকান বিশ্বাস করেন, আন আইডেন্টিফাইড ফ্লাইং অবজেক্ট (ইউএফও) বা ভিনগ্রহ থেকে আসা এলিয়েন স্পেসক্র্যাফটের অস্তিত্বে। সম্প্রতি ন্যাশনাল জিওগ্রাফিক চ্যানেলের ‘চেসিং ইউএফও’ অনুষ্ঠানটির জন্য চালানো এক জরিপে এ তথ্য জানতে পারেন গবেষকরা। আর নিজের চোখে ইউএফও দেখার অভিজ্ঞতা হয়েছে বলে দাবি করেন শতকরা ১০ ভাগ মার্কিন নাগরিক। খবর এবিসি নিউজের।

ন্যাশনাল জিওগ্রাফিকের ওই জরিপে গবেষকরা জানতে পারেন, দুই-তৃতীয়াংশ আমেরিকান ইউএফও-ও অস্তিত্বে বিশ্বাস না করলেও তাদের অর্ধেকই নিজের মতামত নিয়ে ছিলেন অনিশ্চিত। আর ৮০ ভাগেরও বেশি মার্কিন নাগরিক মনে করেন, ইচ্ছাকৃতভাবেই ইউএফও-র অস্তিত্বের প্রমাণ লুকিয়ে রেখেছে যুক্তরাষ্ট্র সরকার।

তবে বৈজ্ঞানিক গবেষণার চেয়ে জরিপটি নিয়ে গবেষক দলের মজা করার উদ্দেশ্যটাই বেশি ছিলো বলে জানিয়েছেন ন্যাশনাল জিওগ্রাফিকের ভাইস প্রেসিডেন্ট ব্র্যাড ড্যান্সার। তিনি বলেন, ‘জরিপটি করার সময় আমরা গুরুগম্ভীর বিষয়গুলোর চেয়ে মজা করার চেষ্টাই করেছি বেশি। পপ সংস্কৃতি এলিয়েন আর ইউএফও নিয়ে সাধারণ মানুষের বিশ্বাসের ওপর কতোটা প্রভাব ফেলেছে সেটাই খুঁজে বের করতে চেয়েছি আমরা।’

ন্যাট-জিও গবেষক দলের এই জরিপের মজার প্রশ্নগুলোর একটি ছিলো পৃথিবীতে এলিয়েনরা আক্রমণ করলে তাদেও ঠেকাতে কে বেশি সফল হবেন- প্রেসিডেন্ট ওবামা নাকি ওবামার রিপাবলিকান প্রতিদ্ব›দ্বী মিট রমনি। এ প্রশ্নের উত্তরে ৬৫ শতাংশ ভোট পেয়ে রমনিকে হারিয়েছেন ওবামা।

মজার ব্যপার হচ্ছে, এলিয়েন আক্রমণ থেকে বাঁচতে কোন সুপার হিরোর সাহায্য চাইবেন, এ প্রশ্নের উত্তরে মার্কিন নাগরিকদের প্রথম পছন্দ ‘দি ইনক্রেডিবল হাল্ক’। মহাকাশের দানবদের হাত থেকে পৃথিবীকে বাঁচাতে ব্যাটম্যান আর স্পাইডান ম্যানের চেয়ে ‘দি ইনক্রেডিবল হাল্ক’-ই বেশি সফল হবেন বলে মতামত দিয়েছে আমেরিকানরা।



কোন মন্তব্য নেই:

FSS blog

FSS TSTL Photo Gallery

FSS TSTL Photo Gallery
Pictures

I like it

  • Bangla Song
  • Love
  • Move

what is love?

এই ব্লগটি সন্ধান করুন

লেবেল

লেবেল

ভূমি (1) sex (6)

Wikipedia

সার্চ ফলাফল