Translate

বৃহস্পতিবার, ২৬ জুলাই, ২০১২

আসছে ম্যাকের নতুন ওএস 'মাউনটেইন লায়ন'

আসছে ম্যাকের নতুন ওএস 'মাউনটেইন লায়ন'

ম্যাক অপারেশন সিস্টেমের সর্বশেষ সংস্করণ ২৫ জুলাই বাজারে ছাড়বে অ্যাপল। ওএস এক্স মাউনটেইন লায়ন নামের এই সংস্করণটিতে সোসাল নেটওয়ার্কিং সাইটের সঙ্গে যে কোনো কিছু শেয়ারের জন্য অতিরিক্ত সুবিধা পাওয়া যাবে। এ ছাড়াও এতে থাকবে স্মার্টফোনের আদলে তৈরি নোটিফিকেশন প্যানেল। খবর বিবিসির।

এর আগে, আইপ্যাড এবং আইফোনে ব্যবহৃত বিভিন্ন ফিচারের সমন্বয়ে অপারেটিং সিস্টেমটির আপডেটেড ভার্সন এ বছরের ফেব্রুয়ারি মাসে বাজারে ছাড়ে অ্যাপল। এবারের এ সংস্করণে আইক্লাউড ইন্টারনেট স্টোরেজ সার্ভিসের সাহায্যে যেকোনো কিছু আপলোড এবং সিনক্রোনাইজ করা যাবে। এ ছাড়াও এতে থাকছে আই মেসেজ সার্ভিস। এ সার্ভিসের সাহায্যে একটি ফার্মের সব কম্পিউটার এবং ল্যাপটপের মধ্যে তথ্য আদান প্রদান করা যাবে এবং টুইটারে শেয়ার করা যাবে। এছাড়াও একটি অ্যাপ্লিকেশন থাকছে যার সাহায্যে বন্ধুদের মধ্যে ভিডিও গেইমের স্কোরের তুলনা করা যাবে।

ম্যাকের এ নতুন সংস্করণকে বাজারে টিকতে হলে পাল্লা দিতে হবে অক্টোবর মাসে বাজারজাতের প্রতীক্ষায় থাকা উইন্ডোজ ৮-এর সঙ্গে। মাইক্রোসফট এবার ব্যবহারকারীদের কম্পিউটার এবং ট্যাবলেট দু’টিতেই একই অপারেটিং সিস্টেম ব্যবহারের সুবিধা দিচ্ছে। এতে কাজ করা আরও সুবিধাজনক হবে বলে জানিয়েছে মাইক্রোসফট।




বিডিনিউজটোয়েন্টিফোরডটকম/অদ্বিতী/ওএস/এইচবি

কোন মন্তব্য নেই:

FSS blog

FSS TSTL Photo Gallery

FSS TSTL Photo Gallery
Pictures

I like it

  • Bangla Song
  • Love
  • Move

what is love?

এই ব্লগটি সন্ধান করুন

লেবেল

লেবেল

ভূমি (1) sex (6)

Wikipedia

সার্চ ফলাফল